১৪ হাজার আপার প্রাথমিক শিক্ষক এবং ১০ হাজার ৫০০ প্রাথমিক শিক্ষক।Teachers Recruitment cm mamta banerjee 2021 updates. ajkerbangla

অক্টোবরে দুর্গাপূজার আগে উচ্চ প্রাথমিক স্তরে (ক্লাস 5-8) এবং প্রাথমিক স্তরে (ক্লাস 1-4) 10,500 কমপক্ষে শূন্যপদ পূরণের নিয়োগ প্রক্রিয়া শেষ হবে।


পশ্চিমবঙ্গ সরকার আগামী বছরের মার্চ মাসের মধ্যে উচ্চ প্রাথমিক ও প্রাথমিক স্তরের জন্য ৩২,০০০ শিক্ষক নিয়োগ দেবে, সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন।


অক্টোবরে দুর্গাপূজার আগে উচ্চ প্রাথমিক স্তরে (ক্লাস 5-8) এবং প্রাথমিক স্তরে (ক্লাস 1-4) 10,500 কমপক্ষে শূন্যপদ পূরণের নিয়োগ প্রক্রিয়া শেষ হবে। ২০২২ সালের মার্চ মাসের মধ্যে প্রাথমিক শিক্ষকদের আরও প্রায় ,,৫০০ টি পদ পূরণ করা হবে বলে জানিয়েছেন ব্যানার্জি।


বেকার যুবকদের জন্য সুখবর শোনালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার তিনি ঘোষণা করেন, চলতি অর্থবর্ষ অর্থাৎ মার্চের মধ্যে রাজ্যে ৩২ হাজার শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। তিনি জানান, ”পুজোর আগে নেওয়া হবে ১৪ হাজার আপার প্রাথমিক শিক্ষক এবং ১০ হাজার ৫০০ প্রাথমিক শিক্ষক। পুজোর পর মার্চের মধ্যে সাড়ে ৭ হাজার প্রাথমিক শিক্ষককে নিয়োগপত্র দেওয়া হবে। মোট ৩২ হাজার নিয়োগপত্র দেবে রাজ্য সরকার।” যোগ্যতার ভিত্তিতেই নিয়োগপত্র দেওয়া বলে স্পষ্ট করে দিয়েছেন তিনি বলেন, ”মেধাই পরিচয়। লবি করার প্রয়োজন নেই। যাঁরা পরীক্ষায় পাশ করেছেন তাঁরাই চাকরি পাওয়ার অধিকারী। আদালতে মামলা ছিল বলে এতদিন আটকে ছিল।”


“সুতরাং, আগামী মার্চ মাসের মধ্যে প্রায় 32,000 শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এটি অবশ্যই আমাদের স্কুল শিক্ষায় সহায়তা করবে, ”সিএম বলেছেন। তিনি বলেন, মেধা তালিকার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে এবং কোনও তদবিরের প্রয়োজন হবে না।


“যারা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তারা চাকরির জন্য যোগ্য। আদালত মামলার কারণে এই নিয়োগ আটকে ছিল, ”ব্যানার্জি বলেছিলেন।


পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ড কর্তৃক প্রদত্ত মেধা তালিকায় নাম প্রকাশ না করার পরে চাকরি প্রত্যাশীদের দায়ের করা আবেদনের পরে প্রাথমিক শিক্ষকদের নিয়োগ প্রক্রিয়াটিতে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশের আদেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট।


উচ্চ আদালত পরে পশ্চিমবঙ্গ কেন্দ্রীয় স্কুল পরিষেবা কমিশনকে (ডাব্লুবিসিএসএসসি) নির্দেশ দিয়েছে যাতে উপযুক্ত প্রার্থীরা যাতে বাদ না পড়ে এবং নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছভাবে পরিচালিত হয়। কলকাতা হাইকোর্ট, যে কমিশন প্রথমে কমিশনকে ১০ মে নাগাদ সাক্ষাত্কারের তালিকা প্রকাশ করতে বলেছিল, চলমান COVID মহামারীর প্রেক্ষিতে তাদের কিছুটা সময় অনুমতি দিয়েছে।

wb primary updares 2021


উচ্চ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের জন্য শিক্ষক যোগ্যতা পরীক্ষা (টিইটি) আগস্ট ২০১৫ সালে অনুষ্ঠিত হয়েছিল এবং ফলাফলটি ২০১ 2016 সালের সেপ্টেম্বরে ঘোষণা করা হয়েছিল। সাক্ষাত্কারের ফলাফল আগস্ট 2019 এ বেরিয়েছিল। প্রায় পাঁচ লক্ষ পরীক্ষার্থী পরীক্ষাগুলিতে অংশ নিয়েছিলেন। গত বছরের ডিসেম্বরে, ব্যানার্জি ঘোষণা করেছিলেন যে প্রাথমিক স্তরে 16,500 শিক্ষক নিয়োগ দেওয়া হবে


The appointment process to fill up at least 14,000 vacancies in the upper primary level (classes 5-8) and 10,500 in the primary level (classes 1-4) will be completed before the Durga Puja in October

#ajkerbanglanews
#banglakhaboronline

32k primary btechers updates news  mamta tmc cm


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ